1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

প্রস্তুত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্টা‌‌ইকিং ফোর্স

  • আপডেট সময়ঃ রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ১০০ জন দেখেছেন

মোঃ ইলিয়াস, চট্টগ্রাম:- সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং দখলদার মুক্ত করতে প্রায় অভিযান চালায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। চট্টগ্রাম সিটি কর্পোরেশন (মেয়র) রেজাউল করিম চৌধুরী বলেন বেশিরভাগ ক্ষেত্রে সকালে অভিযান চালালে বিকেলবেলা আবারো তা দখল হয়ে যায়। এই অবস্থায় উচ্ছেদ কৃত জায়গা পূর্ণ দখল রোধে স্টাইকিং ফোর্স বা বিশেষ দল মাঠে নামছে। দলটির কাজ হল উচ্ছেদ হওয়া জায়গা নিয়মিত পরিদর্শন করবে। এ সময় কোথাও পূর্ণ দখল হতে দেখলে সাথে সাথে আবারো উচ্ছেদে অ্যাকশান শুরু করবে তারা। এছাড়া সারা শহর ঘুরে ঘুরে কোথাও সারা ও ফুটপাত দখল হয়েছে কিনা তা চিহ্নিত করবে নবগঠিত স্টাইকিং ফোর্স এর সদস্যরা।

সব সময় টাহলে থাকবে দলটি। উচ্ছেদ কৃত জায়গাগুলো মনিটরিং করবে। শুধু উচ্ছেদ কৃত জায়গা না পুরো শহর ঘুরে ঘুরে কোথাও সড়ক এবং ফুটপাত দখল হয়েছে কিনা তা চিহ্নিত করে প্রধান পরিছন্ন কর্মকর্তাকে রিপোর্ট করবে বলে বিশেষ দলের সদস্যরা। এরপর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালানো হবে ফুটপাত ও রাস্তার মধ্যে কোন অবৈধ দখলদার থাকতে পারবেনা। যত বড় শক্তিশালী হোক না কেন আমরা উচ্ছেদ করব এবং পুনরায় যাতে দখল না হয় সেটার ব্যাপারেও নিশ্চিত করব ।শহরের সৌন্দর্য ফিরিয়ে আনতে যা যা করণীয় সবটুকুই করব  ।

শেয়ার করুন

আরো দেখুন......